নতুন রাজনৈতিক দল ট্রুথ পার্টির আত্মপ্রকাশ

প্রকাশঃ মার্চ ২২, ২০১৭ সময়ঃ ১০:১৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৪ অপরাহ্ণ

সুস্থধারার পরিচ্ছন্ন রাজনীতি ও সত্যের প্রতি অবিচল নিষ্ঠার অঙ্গীকার নিয়ে আত্মপ্রকাশ করেছে নতুন রাজনৈতিক দল ট্রুথ পার্টি।

বুধবার সকালে পুরানা পল্টনে ট্রুথ পার্টির অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে নতুন এই রাজনৈতিক দলটির ঘোষণা দেয়া হয়।দলটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য গোলাম হাবিব। মহাসচিব হিসেবে দায়িত্ব পেয়েছেন জাপার আরেক সাবেক নেতা এ টি এম গোলাম মাওলা চৌধুরী।

পার্টির চেয়ারম্যান গোলাম হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠিত দলটির প্রথম সভায় কেন্দ্রীয় নির্বাহী কমিটির ২৮ সদস্যের নামও ঘোষনা করা হয়। পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য পরবর্তীতে জেষ্ঠ্যতার ভিত্তিতে সদস্যেদের মধ্যে দায়-দায়িত্ব বন্টন করা হবে বলে জানিয়েছেন পাটির মহাসচিব এ টি এম গোলাম মাওলা চৌধুরী।

এ সময় অন্যায়, অবিচার, দূর্ণীতি, হত্যা, ধর্ষন, টেন্ডারবাজি ও দলবাজমুক্ত উন্নত শান্তিময় বাংলাদেশ প্রতিষ্ঠার অঙ্গীকার করেন নবগঠিত ট্রুথ পার্টির চেয়ারম্যান ও সাবেক সাংসদ গোলাম হাবিব। পার্টির সদস্যদের গণতন্ত্র প্রতিষ্ঠার বীর সৈনিক উল্লেখ করে গোলাম হাবিব বলেন, ট্রুথ পার্টির এই যাত্রায় দেশের জনগণ সংহতি প্রকাশ করবেন।
তিনি আরো বলেন, সবাই মুখে বলছে-শান্তি শৃঙ্খলা, উন্নয়ন কিন্তু বাস্তবে তা অর্জিত হচ্ছে না।ট্রুথ পার্টি গণতান্ত্রিক উপায়ে জনগণের প্রত্যাশা পূরণ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সেসময় দলের মহাসচিব এ টি এম গোলাম মাওলা চৌধুরী বলেন, স্বৈরশাসন আর ভোটের দিনের গণতন্ত্রে শাসিত দেশের জনগণ এখন প্রায় দিশেহারা। জনগণের প্রত্যাশিত গণতন্ত্র আজও ধরা-ছোঁয়ার বাইরে।

তিনি বলেন, সরকার আসে সরকার যায়; কিন্তু গণতন্ত্র কখনও কাফনে কখনোবা লাইফ সাপোর্টে। আর জনগণ, সে তো আইসিউতে বন্ধি বাধা-ধরা নিয়মের মধ্যে ঘোরপাক খাচ্ছেন এ দলে আর ওদল। দেশের ১৬ কোটি মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত পরিচ্ছন্ন রাজনীতির বার্তা নিয়ে ট্রুথ পার্টির আত্মপ্রকাশ বলে দাবি করেন দলটির মহাসচিব গোলাম মাওলা চৌধুরী।

ট্রুথ পার্টির আত্মপ্রকাশ অনুষ্ঠানে দলের কেন্দ্রীয় শীর্ষনেতারাসহ জেলা-উপজেলার সিনিয়র নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে কেন্দ্রীয় নেতারা পার্টির চেয়ারম্যান ও মহাসচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G